Breaking



Monday 21 December 2020

প্রতিবেদন রচনা : করোনা মোকাবিলায় অঙ্গনওয়াড়ী কর্মীরা

প্রতিবেদন রচনা : করোনা মোকাবিলায় অঙ্গনওয়াড়ী কর্মীরা | ICDS Supervisor Main Exam Suggestion

প্রতিবেদন রচনা : করোনা মোকাবিলায় অঙ্গনওয়াড়ী কর্মীরা
প্রতিবেদন রচনা : করোনা মোকাবিলায় অঙ্গনওয়াড়ী কর্মীরা

কলম 
সুপ্রিয় বন্ধুরা,
আজ তোমাদের সঙ্গে শেয়ার করছি, করোনা মোকাবিলায় অঙ্গনওয়াড়ী কর্মীরা - এই টপিকটির উপর একটি প্রতিবেদন রচনা; এটি আগত ICDS Supervisor Main পরীক্ষার জন্য ভীষণ উপযোগী। তাই দেরী না করে প্রতিবেদন রচনাটি দেখে নাও অফলাইনে যখন খুশি পড়ার জন্য নীচ থেকে এটির পিডিএফ ফাইলটি সংগ্রহ করে নাও। 

করোনা মোকাবিলায় অঙ্গনওয়াড়ী কর্মীরা

নিজস্ব সংবাদদাতা, বহরমপুর, ১৪ সেপ্টেম্বর : করোনা রুখতে এবার সক্রিয় ভূমিকায় দেখা গেল রাজ্যের অঙ্গনওয়াড়ী কর্মীদের। পুলিশ, ডাক্তার, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের পাশাপাশি অঙ্গনওয়াড়ী কর্মীরাও কার্যত হাত লাগালেন করোনা মোকাবিলায়।

          'হু' কর্তৃক নির্দেশিত কোভিড-১৯ প্রতিরোধের নিয়মাবলি সাধারণ পরিবার থেকে সমাজের সকল স্তরের মানুষের মধ্যে প্রচার করতেই মূলত অঙ্গনওয়াড়ী কর্মীদের সক্রিয় পদক্ষেপ। মুর্শিদাবাদের বহরমপুরের অঙ্গনওয়াড়ী কর্মীদের কোভিড নিয়মাবলির প্রচারপত্র গ্রামে গ্রামে বিলি করতে দেখা যায়। অন্যদিকে বাঁকুড়ায় দেখা যায়, আদিবাসী ও জনজাতির মানুষদের বাড়িতে বাড়িতে কর্মীরা পৌঁছে যাচ্ছেন। সামাজিক দূরত্ব রক্ষা, মাস্ক ব্যবহার, সাবান ও স্যানিটাইজার ব্যবহার ও কোভিডের উপসর্গগুলি নিজেদের মতো করে বুঝিয়ে দিচ্ছেন এইসব কর্মীরা।

          তবে কেবল প্রচারকার্যেই নয়, শিশুদের শিক্ষাব্যবস্থার প্রতিও তারা উদ্যোগ নিয়েছেন। বাড়িতে যাতে ছোট ছোট শিশুরা বিরক্ত না হয়, তাদের স্বাভাবিক বিকাশ যাতে ব্যাহত না হয়, সেজন্য কর্মীরা নিয়েছেন একগুচ্ছ প্রকল্প। কখনো অনলাইনের মাধ্যমে, কখনো বাড়ি বাড়ি গিয়ে অভিভাবকদের সঙ্গে কথা বলে শিশুদের শিক্ষার দিকটিতেও নজর দিয়েছেন অঙ্গনওয়াড়ী কর্মীরা। বাড়িতে থেকেও শিশুরা তাদের প্রতিদিনের অনুশীলনী পেয়েছে। সম্প্রতি শিশুশিক্ষায় এ জাতীয় কাজের জন্য পশ্চিমবঙ্গ স্কচ অ্যাওয়ার্ড পেল।

          এক অঙ্গনওয়াড়ী কর্মীর কথায়, "নিজেরা সর্বোচ্চ প্রতিরক্ষা গ্রহণ করে এইরকম ভয়াবহ পরিস্থিতিতে আমরা গ্রামের প্রায় প্রতি ঘরে পৌছে গেছি কোভিডের স্বাস্থ্যবিধির প্রচারপত্র ও শিশুদের দেখভালের জন্য।" মুর্শিদাবাদের এক কর্মী তিয়াসা ঘোষ জানান, "ভালো লাগছে এইভাবে অসময়ে মানুষের পাশে সক্রিয় ভূমিকায় দাঁড়াতে।"

File Details:
PDF Name : করোনা মোকাবিলায় অঙ্গনওয়াড়ী কর্মীরা
Language : Bengali
Size : 0.2 mb 
No. of Pages : 01
Download Link : Click Here To Download

More PDFDownload Link
ICDS সুপারভাইজর মেন প্রশ্নপত্র ২০২০Click Here
আরও প্রতিবেদন রচনাClick Here

No comments:

Post a Comment